মঙ্গলবার, ১২ মে, ২০১৫



কবিত
লিখেছেন- মো: আনিছুর রহমান।

আমি চাইনা,
আমাকে ভালোবেসে তুমি কাঁদবে-
হাসির আড়ালে চোখের জলে ভাসবে,
আমি চাইনা’

       আমার মনে আনন্দের তুফান তুলে
       আমার স্বপ্নগুলো বাস্তবে রূপ দিয়ে
       তোমার ঘুম নষ্ট হবে
       আমি চাইনা”

পাহাড়ের কান্না দেখে তোমার দু’চোখ বিজবে,
বসন্তের বাহার দেখে, কৃষ্নচূড়ার লাল রং দেখে,
তোমার নয়নে আগুন ধরবে,
আমি চাইনা”

       ফুলের সৌন্দর্য দেখে খোপায় পড়বে,
       বৃষ্টি এলে দখিনায় বসে সৃতি গুলোর কথা ভাববে,
       বৈশাখি ঝড় দেখে সৃতির আকাশ কালো মেঘে জম্ম দেবে
       আমি চাইনা”

ভালোবাসার হাত বাড়ীয়ে
ভালোবাসার হাত বাড়ীয়ে নিজের
অহংকার আর ঘৃনার কথা ভুলে যাবে
আমি চাইনা”

       ভালোবাসার লোভ দেখিয়ে ছলনা করো
       একথা মানুষ জেনে যাক তোমার মূখোষ
       খোলে যাক, আমি চাইনা”

বেদনা সবটুকো আমাকে দিয়ে
সুখ নিয়ে তুমি ফিরে যাও
এই আমি চাই”

       যেদিন তুমি অন্নের হয়ে যাবে
       সেদিনও তুমি আমার থাকবে
       এই ঋদয়ের মাঝখানে”

আমি জানি তুমি আমায় খোজবে
আবেগের বশবর্তী হয়ে, মন দিযে
খুজবে বিবীশিকা ধূলিময় প্রান্তরে”

তুমি আজ দূরে আনন্দের সাগরে
আশার বেলায় বসে আছ……

কোন মন্তব্য নেই: