শুক্রবার, ১৯ জুন, ২০১৫

ছেলেদের ত্বক ফর্সা করার 09 টি টিপস দিচ্ছি। লিখে রাখোন।



ছেলেদের ত্বক ফর্সা করার 09 টি টিপস দিচ্ছি। লিখে রাখোন।

  1. এক টেবিল চামচ গুড়ো দুধ, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ লেবুর রস এবং 1 অথবা 2 টেবিল চামচ বাদামের তৈল ভালো ভাবে মিশিয়ে মূখে 10 থেকে 15 মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে হালকা ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করুন। এই প্যাকটি মূখের  উজ্জলতা বাড়াবে আর রূlদে পুরা ভাব দূর করে দেবে।
  2.  বেশন, দুধ 2 চা চামচ, এবং লেবুর রসের মিশ্রন মূখে, গলায়, লাগিয়ে 15 মিনিট পর ঠান্ডা পানি দিয়ে দুয়ে ফেলুন। সপ্তাহে 2 বার লাগালে গায়ের রং উজ্জল হবেই।
  3. সুন্দর ত্বকের জন্য চন্ধন গুড়োর সাথে দুধ মিশিয়ে প্রত্যেক দিন হালকা হাতে মেসেজ করুন।
  4. টমেটোতে এলার্জি না থাকলে কয়েক ফোটা লেবুর রসের সাথে এর ক্লাথ মিশিয়ে মূখে এবং গলায় ব্যবহার করুন 15 মিনিট।
  5. 1/2 কাপ চায়ের লিকার (ঠান্ড), 2 চামচ চালের গুড়ো,আধা চামচ মধু মিশিয়ে মূখে লাগান। চালের গুড়ো স্ক্যাকার হিসেবে কাজ করবে।
  6. শশার রস আর মধু সমান পরিমানে নিয়ে 15 মিনিট মূখে লাগিয়ে রাখুন। তবে তৈলাক্ত ত্বকের জন্যে মধুর পরিবর্তে লেবুর রস ব্যবহার করতে হবে।
  7. সপ্তাহে একবার পাকা কলা চটকিয়ে মূখে লাগান আর 3/4 মিনিট পর ধূয়ে ফেলুন। মূখে লুকিয়ে থাকা সব ময়লা বের হয়ে আসবে।
  8. 2 টেবিল চামচ বেশন, 2 চিমটি কাচাঁ হলুদ, 2/3 ফোটা লেবুর রস আর এক চা চামচ দুধ দিয়ে 5 মিনিট মূখে মেসেজ করুন। 20 মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে কাচাঁ হলুদ সবার জন্যে প্রযোজ্য নয়। পরিখা করে নেবেন।
  9. কাঁচা আলুর রস অথবা আলু পাতলা করে কেটে অথবা আলুর পাল্প দিনে 2 বার করে ব্যবহার করুন।

আশা করি আপনারা সকলেই এই টিপস দ্বারা উপকৃত হবেন। আর হে যে কোন সহযোগিতা বা সফলতার কথা আমাকে জানাতে ভুলবেন না। অবশ্যই জানাবেন।

কোন মন্তব্য নেই: